শেষ পর্যন্ত বিপিএলে খেলাই হচ্ছে না স্মিথের

বিপিএলে এবার কুমিল্লা ভিক্টোরিয়ানসে খেলার কথা ছিল স্টিভেন স্মিথের। কিন্তু তাঁর খেলা নিয়ে তৈরি হয় জটিলতা। শেষ পর্যন্ত স্মিথের বিপিএল খেলা হচ্ছেই না।

প্রথমবারের মতো বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) খেলতে আসবেন, ভীষণ রোমাঞ্চিত ছিলেন স্টিভ স্মিথ। সেই রোমাঞ্চের কথা এক ভিডিও বার্তায় তিনি জানিয়েছেনও। কিন্তু শেষ পর্যন্ত স্মিথের বিপিএল খেলা হচ্ছে না।

বিপিএল ড্রাফট থেকে বিদেশিদের মধ্যে কুমিল্লা ভিড়িয়েছিল শ্রীলঙ্কার আসেলা গুনারত্নেকে। কিন্তু আসেলাকে বিপিএলে পাওয়া যাবে না। কুমিল্লা তাঁর জায়গায় নেয় আরও বড় তারকা স্মিথকে। এতে আপত্তি জানায় রংপুর রাইডার্স। পরে আপত্তি জানায় আরও কয়েকটি ফ্র্যাঞ্চাইজি। তাদের আপত্তিটা হচ্ছে, বাইলজ অনুযায়ী এখন ড্রাফটের বাইরে বিদেশি ক্রিকেটার নিতে পারবে না কুমিল্লা। কুমিল্লাকে নিতে হবে ড্রাফট থেকেই।

স্মিথের নেওয়ার ব্যাপারে বিপিএল টেকনিক্যাল কমিটি শুরুতে কুমিল্লাকে অনুমতি দিলেও পরে বিষয়টি জটিল আকার ধারণ করায় ছেড়ে দেয় ক্রিকেট বোর্ডের ওপর। কাল রাতে বিসিবি কুমিল্লাকে জানিয়ে দেয়, তারা স্মিথকে নিতে পারবে না।

স্মিথের না আসাটা নিশ্চিত করে বিপিএল টেকনিক্যাল কমিটির প্রধান জালাল ইউনুস প্রথম আলোকে বলেছেন, ‘ড্রাফটের বাইরে বিদেশি খেলোয়াড় নেওয়ার ব্যাপারটা বাইলজে ছিল না। তবে টুর্নামেন্টের বৃহৎ স্বার্থে প্রথমে অনুমতি দিয়েছিলাম। অন্য ফ্র্যাঞ্চাইজিগুলো বিরোধিতা না করলে হয়তো অসুবিধা হতো না। সবাই যখন রাজি হচ্ছে না তখন শেষ পর্যন্ত আমাদের না করতেই হলো। (বল টেম্পারিংয়ে) নিষেধাজ্ঞার পর বিপিএলের মতো টুর্নামেন্ট দিয়ে সে (স্মিথ) শুরু করতে চেয়েছিল, এটা আমাদের জন্য বড় একটা ব্যাপার ছিল। টুর্নামেন্টের ভালো ব্র্যান্ডিং হতো। কিন্তু ফ্র্যাঞ্চাইজিগুলো বুঝল না।’

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment